2003 মিতসুবিশি আউটল্যান্ডার

2003 মিতসুবিশি আউটল্যান্ডার হল একটি সম্পূর্ণ নতুন SUV যা আকার এবং চরিত্রে Honda CR-V এবং Toyota RAV4-এর মতো। এবং এই দুই সঙ্গে ভাল যায়. একটি গাড়ী প্ল্যাটফর্মে নির্মিত, এটি মসৃণ এবং শান্ত, এবং উচ্চ গতিতে আত্মবিশ্বাসী বোধ করে। এটির চারটি দরজা এবং একটি প্রশস্ত কার্গো এলাকা রয়েছে এবং পিছনে জিনিসগুলি লোড করা সহজ।

অন্যান্য কমপ্যাক্ট SUV-এর মতো, মিতসুবিশি আউটল্যান্ডার আরও ভাল দৃশ্যমানতার জন্য উঁচু আসন অফার করে। তবে তিনি লম্বা নন এবং টলমল নন। এর কমপ্যাক্ট আকার এটিকে প্রায়শই প্রতিকূল অ্যাসফল্ট জঙ্গলে নেভিগেট করতে সহায়তা করে। অল-হুইল ড্রাইভ একটি বিকল্প যখন অ্যাসফল্ট তুষার এবং বরফের নীচে অদৃশ্য হয়ে যায় বা ধূলিময়, পাথুরে ট্রেইলে দ্রবীভূত হয়।

আঁটসাঁট এবং টানটান, মিতসুবিশির স্টাইলিং হোন্ডা, টয়োটা বা সুবারুর চেয়ে সাহসী এবং আরও আক্রমণাত্মক। মিতসুবিশি আউটল্যান্ডার এই গাড়িগুলির একটি ভাল বিকল্প, তবে তাদের তুলনায় আক্রমনাত্মকভাবে দাম দেওয়া হয়। আউটল্যান্ডারের বেস MSRP এর রেঞ্জ $17 থেকে $997 এর সম্পূর্ণ MSRP পর্যন্ত।

লাইন আপ

Mitsubishi Outlander দুটি সংস্করণে উপলব্ধ: LS এবং XLS। প্রতিটি ফ্রন্ট-হুইল ড্রাইভ বা অল-হুইল ড্রাইভের সাথে উপলব্ধ। Mitsubishi আশা করে যে 65 শতাংশ আউটল্যান্ডার ক্রেতারা আপগ্রেড করা XLS সংস্করণ বেছে নেবে এবং 55 শতাংশ ক্রেতা অল-হুইল ড্রাইভ চাইবে৷

সমস্ত আউটল্যান্ডার মিতসুবিশির 140-হর্সপাওয়ার 2,4-লিটার ফোর-সিলিন্ডার ইঞ্জিন দ্বারা চালিত। সবগুলোই চার গতির স্বয়ংক্রিয় ট্রান্সমিশন দিয়ে সজ্জিত। EPA-আনুমানিক জ্বালানী অর্থনীতি হল 140/21 mpg সিটি/হাইওয়ে টু-হুইল ড্রাইভ সহ আউটল্যান্ডারের জন্য এবং অল-হুইল ড্রাইভ সহ 26/20 mpg।

সামনের এয়ারব্যাগ, পাঁচটি সিটিং পজিশনের জন্য থ্রি-পয়েন্ট সিট বেল্ট এবং চাইল্ড সিট অ্যাঙ্কর মানসম্মত। ড্রাইভার এবং সামনের যাত্রীর সাইড এয়ারব্যাগ এবং অ্যান্টি-লক ব্রেক XLS মডেলে ঐচ্ছিক।

LS একটি স্ট্রাইপ-ডাউন মডেল নয় এবং এয়ার কন্ডিশনার সহ স্ট্যান্ডার্ড আসে; ক্রুজ নিয়ন্ত্রণ; পাওয়ার জানালা এবং তালা; পাওয়ার ভাঁজ রিয়ার ভিউ আয়না; উচ্চতা-সামঞ্জস্যযোগ্য স্টিয়ারিং হুইল; উচ্চতা-সামঞ্জস্যযোগ্য ড্রাইভারের আসন; চারটি স্পিকার সহ 140-ওয়াট এএম/এফএম/সিডি অডিও সিস্টেম; এনালগ ঘড়ি; স্টোরেজ স্পেস সহ কেন্দ্র কনসোল; দুটি অতিরিক্ত 12 V আউটলেট; 60/40 বিভক্ত ভাঁজ এবং পিছনের আসন হেলান; বিরতিহীন উইন্ডশীল্ড এবং পিছনের উইন্ডো ওয়াইপার এবং 16-ইঞ্চি স্টিলের চাকা। LS-এর বিকল্পগুলির মধ্যে রয়েছে ট্রাঙ্কের ঢাকনা, ফ্লোর ম্যাট, চাবিহীন প্রবেশ এবং ছাদের রেল সহ একটি সুবিধার প্যাকেজ। গোপনীয়তা গ্লাস এবং অ্যালয় হুইল সহ একটি উপস্থিতি প্যাকেজও রয়েছে।

XLS একটি পিছনের স্পয়লার, প্রিমিয়াম কাপড়ের আসন, একটি 140-ওয়াট ছয়-স্পীকার অডিও সিস্টেম, সাদা গেজ এবং ঘড়ি, পরিষ্কার হেডরেস্ট এবং অ্যালয় হুইল যোগ করে। XLS-এর বিকল্পগুলির মধ্যে রয়েছে ইনফিনিটি অডিও এবং সানরুফ সহ একটি সান এবং সাউন্ড প্যাকেজ এবং অটো-ডিমিং মিরর, কম্পাস এবং তাপমাত্রা রিডআউট, উত্তপ্ত বাইরের আয়না, উত্তপ্ত চামড়ার আসন এবং পাশের এয়ারব্যাগ সহ একটি বিলাসবহুল প্যাকেজ।

নকশা

সম্পূর্ণ নতুন 2003 মিতসুবিশি আউটল্যান্ডার তার ক্লাসের অন্যান্য SUV-এর তুলনায় একটি সাহসী চেহারা বৈশিষ্ট্যযুক্ত। মিতসুবিশি বলে যে স্টাইলটি তার গ্রাহকদের কাছে খুবই গুরুত্বপূর্ণ, তাই এটি চায় তার এন্ট্রি-লেভেল SUV-কে Toyota RAV4, Honda CR-V এবং সুবারু ফরেস্টার থেকে আলাদা করতে। মিতসুবিশি আশা করে যে আউটল্যান্ডার ক্রেতাদের বেশিরভাগই মহিলা হবেন, সাধারণত 30 থেকে 45 বছরের মধ্যে বয়সী, যাদের বেশিরভাগই একটি অল্পবয়সী পরিবার বা একটি বড় কুকুরের সাথে বিবাহিত।

মিতসুবিশি বিশ্বাস করে যে আউটল্যান্ডার ক্রেতারা পেশীবহুল, পুরুষালি, আক্রমণাত্মক চেহারা সহ একটি SUV চায়৷ এই চেহারাটি অর্জন করার জন্য, ডিজাইনাররা একটি প্রশস্ত নাক তৈরি করেছেন যা গ্রিলকে বিভক্ত করে এবং হুডের উপর প্রবাহিত হয়। মিতসুবিশি বিশ্বাস করেন যে মাঝখানে একটি তিন-হীরের প্রতীক সহ এই পুরু, গতিশীল কলামটি দেখায় যে আউটল্যান্ডারের মালিক যারা অন্যান্য সুদর্শন গাড়ি চালান তাদের ভয় পাবেন না। এর স্টাইলিং টয়োটা ম্যাট্রিক্স এবং পন্টিয়াক ভাইবের কথা মনে করিয়ে দেয়।

এই মনোভাবকে শক্তিশালী করা হয়েছে বড় রঙের হেডলাইট কভার দ্বারা এবং বিশেষ করে XLS মডেলের বাম্পারের প্রান্তে লাগানো ফগ ল্যাম্প দ্বারা। বাম্পার এবং সাইড সিলগুলিতে ধূসর ক্ল্যাডিং একটি আক্রমণাত্মক চেহারা যোগ করে, যখন 16-ইঞ্চি চাকা (RAV4 এবং ফরেস্টারের মতো একই ব্যাস, কিন্তু CR-V এর চেয়ে বড়) আউটল্যান্ডারকে একটি শক্ত উপস্থিতি দেয়।

আউটল্যান্ডারের স্টাইলিং খুব বেশি মনোযোগ আকর্ষণ করে না, তবে এটি রাস্তায় অপ্রয়োজনীয় শব্দও তৈরি করে না। মিতসুবিশির আউটল্যান্ডারের একটি ওয়েজ-আকৃতির প্রোফাইল রয়েছে যা বাতাসকে আটকায় এবং 0,43 এর একটি ড্র্যাগ সহগ তৈরি করে, যা এটিকে CR-V, RAV4 এবং ফরেস্টারের চেয়ে মসৃণ করে তোলে। যাইহোক, এর স্ট্যান্ডার্ড রিয়ার স্পয়লার এবং বিশেষ করে টিউবুলার রেল সহ ঐচ্ছিক ছাদের র্যাকগুলি এটিকে একটি শক্ত চেহারা দেয়। আরও গুরুত্বপূর্ণ, এটিতে বড় দরজার হ্যান্ডেল রয়েছে যা বোঝা সহজ।

অভ্যন্তর বৈশিষ্ট্য

Mitsubishi Outlander একটি প্রশস্ত এবং আরামদায়ক অভ্যন্তর অফার করে, একটি দীর্ঘ হুইলবেস থেকে উপকৃত হয়। আমরা সব নিয়ন্ত্রণ সহজ কাজ খুঁজে পেয়েছি.

এটি প্রবেশ এবং বের করা সহজ। আউটল্যান্ডারের এইচ-পয়েন্ট, আপনি যখন গাড়িতে থাকবেন তখন আপনার নিতম্ব এবং মাটির মধ্যে দূরত্ব, অবতরণকে সহজ করার জন্য ডিজাইন করা হয়েছে। আউটল্যান্ডারের এইচ-পয়েন্ট হল 25,79 ইঞ্চি, যার অর্থ কার্যত যে কেউ সহজেই গাড়িতে প্রবেশ করতে বা বের হতে পারে। একবার আপনি বসার পরে, আপনার কাছে একটি ভ্যানের মতো প্রান্ত থাকবে। লো-স্লাং স্পোর্টস কারগুলির কম এইচ-পয়েন্ট থাকে, যখন লম্বা SUV এবং 4X4 পিকআপগুলির উচ্চ এইচ-পয়েন্ট থাকে। ভিতরে একবার, লম্বা চালকদের জন্য প্রচুর হেডরুম আছে।

আসনগুলি উচ্চ-ঘনত্বের ফোম প্যাডিং ব্যবহার করে এবং মানক ফ্যাব্রিক আরামদায়ক। চালকের আসনে উচ্চতা সমন্বয় এবং কার্যকর কটিদেশীয় সমর্থন রয়েছে। লেদার সিটিং হল এক্সএলএস মডেলের একটি বিকল্প, এবং চামড়ার আসনগুলি একটু শক্ত মনে হয়; প্যাকেজটিতে চালক এবং সামনের যাত্রীর জন্য উত্তপ্ত আসন এবং পাশের এয়ারব্যাগ রয়েছে। যাত্রীর আসন এবং পিছনের আসনটি আরামদায়ক এবং গাড়িটি নিরাপদ বোধ করে, এটি মাইলের মধ্যে রাখার জন্য একটি ভাল জায়গা করে তোলে। সামনের উভয় সিটই সিট বেল্ট প্রিটেনশনার এবং ফোর্স লিমিটার দিয়ে সজ্জিত যাতে দুর্ঘটনায় আঘাতের ঝুঁকি কমাতে সাহায্য করে।

ইন্সট্রুমেন্ট প্যানেলে বড় টাইটানিয়াম-টেক্সচারযুক্ত ট্রিম প্যানেলের কেন্দ্রে একটি এনালগ ঘড়ি রয়েছে। ঘড়িটি কাস্টমাইজ করা সহজ এবং LS মডেলে একটি কালো ডায়াল এবং XLS সংস্করণে একটি সাদা ডায়াল রয়েছে৷ ইনস্ট্রুমেন্ট প্যানেলে একটি বড় স্পিডোমিটার এবং ট্যাকোমিটার রয়েছে। XLS হালকা রঙের গেজগুলির সাথে আসে, যা আমাদের পড়তে অনেক সহজ; উপরন্তু, তারা টাইটানিয়ামের সাথে আরও ভাল একত্রিত হয়। হিটিং এবং এয়ার কন্ডিশনার নিয়ন্ত্রণগুলি সহজ এবং পরিচালনা করা সহজ। বিভিন্ন স্টোরেজ পকেট উপলব্ধ। রাবারের ল্যাচগুলি আলোকিত গ্লাভ বাক্সে আইটেমগুলিকে নিরাপদে ধরে রাখে। কিন্তু কোনো কম্পাস নেই।

পিছনের আসনটি অতিরিক্ত কটিদেশীয় সমর্থন দিয়ে ডিজাইন করা হয়েছে। এটি 60/40 বিভক্ত। পিছনের আসনগুলি ভাঁজ করার আগে হেডরেস্টগুলি অপসারণ করার দরকার নেই, যা একটি সম্প্রসারিত, যদি পুরোপুরি সমতল না হয়, কার্গো স্পেস খুলে দেয়। পিছনের আসনগুলির পিছনে 24,4 ঘনফুট কার্গো স্থান এবং পিছনের আসনগুলির পিছনে 60,3 ঘনফুট রয়েছে৷ আসন ভাঁজ সহ ft. পিছনের সিটে তিনটি হেড রেস্ট্রেন্ট এবং কাঁধের বেল্টের তিনটি সেট রয়েছে। এটিতে দুটি কাপ হোল্ডার সহ একটি ফোল্ড-ডাউন সেন্টার আর্মরেস্ট রয়েছে।

একটি একক পিছনের টেলগেট কার্গো এলাকায় অ্যাক্সেস সহজ করে তোলে। কার্গো ফ্লোরের ঢাকনার নীচে একটি পাতলা, বিভক্ত স্টোরেজ স্পেস সুবিধাজনক স্টোরেজ প্রদান করে এবং কার্গো এলাকায় মুদি ব্যাগের হুক এবং একটি 12-ভোল্ট পাওয়ার আউটলেট অন্তর্ভুক্ত রয়েছে। কার্গো এলাকার মেঝে মাটি থেকে প্রায় 30 ইঞ্চি দূরে, যা লোড এবং আনলোড সহজ করে তোলে। মূল্যবান জিনিসপত্র লুকিয়ে রাখার জন্য আউটল্যান্ডারের জন্য একটি পিছনের ট্রাঙ্কের ঢাকনা পাওয়া যায় এবং ট্রাঙ্কের ঢাকনা লুকানোর জন্য মিতসুবিশি চতুরতার সাথে ট্রাঙ্কের তলায় একটি জায়গা ডিজাইন করেছে। অন্যান্য SUV-তে কার্গো কভার রাখার জায়গা নেই (আপনার গ্যারেজে ব্যতীত), যার মানে এটি জায়গা নেয় এবং ব্যবহার না করলে ক্ষতিগ্রস্থ হতে পারে।

ড্রাইভিং এর অভিজ্ঞতা

মিতসুবিশি আউটল্যান্ডার মসৃণ, শান্ত এবং আরামদায়ক। আউটল্যান্ডারের লম্বা হুইলবেস এবং গাড়ির মতো সাসপেনশন একটি আরামদায়ক যাত্রা প্রদান করে। রাস্তা বা বাতাস থেকে কোন শব্দ নেই। প্রধান শব্দ যা শোনা যায় বড় সাইড আয়না থেকে বাতাসের শব্দ, এবং আমরা সুন্দর বড় আয়না ছেড়ে দিতে চাই না। মিতসুবিশি হোন্ডার মতো মসৃণ নয় এবং স্টিয়ারিং হুইল দিয়ে কিছু রাস্তার কম্পন অনুভূত হয়েছে। অল-হুইল ড্রাইভ আউটল্যান্ডাররা অল-হুইল ড্রাইভ মডেলের তুলনায় মসৃণ এবং আরও বেশি বেদনাদায়ক বোধ করে।

আউটল্যান্ডার সম্পর্কে আমরা প্রথম যে জিনিসটি লক্ষ্য করেছি তা হল এটি উচ্চ গতিতে খুব স্থিতিশীল। মিতসুবিশি আড়াআড়ি এবং উচ্চ গতিতে হোন্ডা সিআর-ভির চেয়ে বেশি স্থিতিশীল বোধ করে। আউটল্যান্ডারের 103,3-ইঞ্চি হুইলবেস (সামনের এবং পিছনের চাকার মধ্যে দূরত্ব) Honda CR-V, Toyota RAV4 এবং সুবারু ফরেস্টারের চেয়ে দীর্ঘ।

আউটল্যান্ডার কোণে ঝুঁকে পড়ে তবে ভালভাবে পরিচালনা করে। স্টিয়ারিং ধীরগতির এবং স্টিয়ারিং-এ সামান্য খেলা আছে, তবে এটি মসৃণভাবে নিয়ন্ত্রণ করা সহজ, যা আপনার যাত্রীদের জন্য একটি আনন্দদায়ক রাইড প্রদান করে। এটি একটি সহজ গাড়ি চালানোর জন্য।

মন্তব্য করা নিষেধ