কাজাখস্তানের মুক্তা আলাকোল দুর্বল টেংয়ের উপকারিতা কাটে

 আলাকোল হ্রদ পর্যটকদের কাছে অন্যতম জনপ্রিয় স্থান। মন্ত্রণালয়ের মতে, রাশিয়া, ভারত, চীন ও ইরানের নাগরিকরা পর্যটক হিসেবে কাজাখস্তানে যেতে খুবই আগ্রহী।

কাজাখস্তানে ভ্রমণকারী পর্যটকদের সংখ্যা প্রতি বছর বাড়ছে। 2012 সালে, প্রায় 519 পর্যটক কাজাখস্তান পরিদর্শন করেছিলেন; 000 সালে - প্রায় 2013; এবং 586 সালে, 000 এরও বেশি বিদেশী দেশটি পরিদর্শন করেছেন।

ফ্লাইটগুলি আগস্টে শুরু হয়েছিল, সপ্তাহে চারবার অপারেট করে, আলমাটি, উস্ত-কামেনোগর্স্ক এবং সেমেই থেকে আলাকোল হ্রদ থেকে প্রায় 130 কিলোমিটার দূরের উর্জার পর্যন্ত দর্শকদের নিয়ে যাওয়ার জন্য। দূরত্ব সত্ত্বেও, উর্জার বিমানবন্দরে ট্যাক্সি এবং শাটলগুলি সাশ্রয়ী মূল্যে দর্শকদের হ্রদে নিয়ে যাওয়ার জন্য সর্বদা উপলব্ধ থাকে এবং নতুন ফ্লাইটগুলি ভ্রমণকে আরও দ্রুত করে তুলেছে। আস্তানা থেকে উর্জার ফ্লাইটও পরিকল্পনা করা হয়েছে।

আলকোল লেকের কাদা তার সম্পদ

হ্রদের অনন্য সম্পদ হল এর কাদা, যা স্নায়ু ব্যথা, চর্মরোগ এবং আঘাত থেকে পুনরুদ্ধার করতে সাহায্য করে। থ্যালাসোথেরাপি, একটি সমুদ্র স্নানের চিকিত্সা, পেরিফেরাল স্নায়ুতন্ত্রের বিভিন্ন রোগের চিকিত্সার জন্যও ব্যবহৃত হয়েছে। বিশুদ্ধ স্টেপ্পে বাতাস, নোনা জল এবং উচ্চ সিলিকন সামগ্রী সহ গরম আগ্নেয়গিরির নুড়ি চিকিত্সা এবং শিথিলকরণের জন্য একটি জনপ্রিয় সংমিশ্রণ। আলাকোল এছাড়াও অনন্য যে এটিতে লবণ এবং মিঠা পানি উভয়ই রয়েছে: হ্রদের উত্তর-পূর্ব অংশে লবণাক্ত ঝর্ণা রয়েছে এবং দক্ষিণ অংশে মিঠা পানি রয়েছে।

আলাকোল লেকের বন্যপ্রাণী

হ্রদের চারপাশের বন্যপ্রাণী তীরে সাঁতার কাটা ছাড়া অন্যান্য ক্রিয়াকলাপ অফার করে। ঝেতিসু-আলাতাউ পর্বতশ্রেণী, লেকের কাছে অবস্থিত, জঙ্গেরিয়ান গেটের জন্য বিখ্যাত, একটি দীর্ঘ সোজা উপত্যকা যা চীন থেকে আফগানিস্তান পর্যন্ত প্রসারিত পর্বত প্রাচীরের একমাত্র গেট হিসাবে বর্ণনা করা হয়। পাহাড়গুলি পর্যটকদের কাছে জনপ্রিয় কারণ তারা লুকিয়ে রাখা রক শিল্প এবং তারা পশু ও পাখি দেখার সুযোগ দেয়। হ্রদ এবং আশেপাশের অঞ্চলগুলি কাজাখস্তানের রেড বুকের তালিকাভুক্ত বেশ কয়েকটি পাখির আবাসস্থল।

পাখি - আলাকোল হ্রদের আকর্ষণ

এখানে জড়ো হওয়া বিশাল বৈচিত্র্যের জলপাখির কারণে পাখির জীবন এই এলাকার সবচেয়ে জনপ্রিয় আকর্ষণগুলির মধ্যে একটি: ফ্ল্যামিঙ্গো, ডালমেশিয়ান এবং সাদা পেলিকান, ফেরুজিনাস হাঁস এবং সাদা-লেজযুক্ত ঈগল আলাকোলের চারপাশে দেখা যায়। এটি বিশ্বের দুটি স্থানের মধ্যে একটি যা অবশেষ গুলের উপনিবেশগুলিকে সমর্থন করার জন্য পরিচিত। সাইটটি অন্যান্য অনেক প্রজাতির মাইগ্রেশন রুটে অবস্থিত। বার্ড আইল্যান্ড হ্রদ থেকে নৌকায় কয়েক ঘন্টা দূরে অবস্থিত, তবে দুর্ভাগ্যবশত শক্তিশালী বাতাস এবং ঝড়ের কারণে পৌঁছানো কঠিন হতে পারে।

দ্বীপপুঞ্জসহ লেকের আয়তন ২৬৯৬ বর্গকিলোমিটার। হ্রদটি নিজেই 2696 কিলোমিটার দীর্ঘ এবং 104 কিলোমিটার প্রশস্ত, 52 কিলোমিটার উপকূলরেখা এবং 348 মিটার গড় গভীরতা সহ। এর সর্বোচ্চ গভীরতা 22 মিটার।

Aigerim, Dorozhnik, Rassvet, Pelican, Barlyk Arasan এই এলাকার সেরা রিসর্ট হিসেবে বিবেচিত হয়। আলাকোলে ছুটির মরসুম জুনে শুরু হয় এবং সেপ্টেম্বরে শেষ হয়।

মন্তব্য করা নিষেধ